লেখা টেখা -৩

ব্যস্ত থাকার অনেক সুবিধা তো আছেই,অসুবিধাও আছে- এর মধ্যে , মানুষ যে সামাজিক প্রাণি এই তথ্যটি মাথা থেকে নাই হয়ে যায়, মাঝে মাঝে।

সুহানা আপু’র সাথে ইউনিভার্সিটি থাকাকালীন অনেক ঘুরাফেরা হতো। মাঝেই মাঝেই আমরা বের হতাম এখানে সেখানে,প্রচুর আড্ডাও হতো-একবার গেলাম জাহাঙ্গিরনগর প্রজাপতি মেলা দেখতে।

এরপর যা হলো,আমি জয়েন করলাম থেরাপ-এ,আপু চলে গেলেন মৌলভিবাজার ম্যাজিস্ট্রেট হয়ে। আর দেখা-সাক্ষাত হয় না। গত দু বছরে মনে হয় হয়নি। অনেকবার এটেম্প নেওয়ার পরও আমরা কেও সময় মেলাতে পারি না। কারো না কারো সমস্যা থাকেই। গত বৃহস্পতিবার দেখা হওয়ার একটা সম্ভাবনাছিল, কিন্তু আমি থেকে গেলাম অফিসে,পোস্ট-রিলিজ সংক্রান্ত কাজে।

তবে বৃহস্পতি বার অফিস থেকে ফেরার পথে ঢাকা কমিককনএ গেলাম। বনানীতে হওয়ার সুবাদে যাওয়া হলো আরকি। San Diego Comiccon এরসাথে তো তুলনা করে লাভ নেই,কিন্তু যখন দেখলাম যে কতগুলা টি-শার্টের স্টল ছাড়া আর কিছুই নেই,তখন মনে হচ্ছিল আসাটাই বৃথা। সালমান ভাই সাথে ছিলেন,উনি একটা হুডি কিনে ফেললেন চট করে। লাভের মধ্যে এইটাই বলা যায়। আমি কিছু ছবি তুলে চলে আসলাম।

সব কিছুর ক্ষেত্রেই যে ব্যস্ততা দায়ী তা নয়,কিছুটা আলস্য বা আমার ঘুম-বিলাসও দায়ী।

আজ বাংলাদেশে রিচার্ড স্টলম্যান, দি গ্রেট আরএমস,এসেছিলেন। ডেফোডিল ইউনিভার্সিটির অডিটরিয়ামে সেমিনার ছিল। স্বাক্ষর আর আমি মোটামুটি সিওর যে আমরা যাবো তাকে দেখতে।

ইটস রিচার্ড স্টলম্যান ফর রিয়েল বাই হিমসেলফ।

যাহলো,আমিও ঘুমিয়ে সময় পার করে দিছি সময়,স্বাক্ষরও তাই করছে। কিছুক্ষণ আগে মোজাম্মেল ভাইয়ার ফেইসবুক ওয়ালে রিচার্ডস্টল ম্যান-এর সাথে ফটো দেখে প্রচণ্ড আফছোস হচ্ছিল আর নিজের উপর প্রচণ্ড রাগ হচ্ছিল।

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s