>আমার পহেলা বৈশাখ

>আমার পহেলা বৈশাখ এবার খুবই চমৎকার কেটেছে…. চমৎকার বলতে আমার ইচ্ছে ছিল না বাসা থেকে বের হবো… কিন্তু সুজন স্যার কল করায় আই আই টিতে যেতে হয়েছে… গেলাম স্যার এর সাথে কথা বললাম। কিন্তু স্যার ল্যপটপ নিয়ে আসেন নি. আমিও নিয়ে যায়নি। যার ফলে কিছুই হলো না। এর মধ্যে খালেদ স্যার ঝারি দিলেন.. বজলুর রহমান আপনার কি কাপড় চোপড় নাই। আমার পরনে যা ছিল মানে বাসায় যা পরে ছিলাম তাই নিয়ে বের হইছি। সুতরাং ঝারিটা পাওনা ছিল। তারপর ভাবলাম আসছি যখন টিএসসি হয়ে যাই। এর মধ্যে শাওন ফোন দিল.. শাওন বলল ও টিএসসি আছে। ওর সাথে দেখা করলাম। কথা হলো.. আড্ডা হলো। সাথে ওর বেশ কিছু বন্ধু। সিসকা (সৈকত)ছিল সাথে। সৈকত মজার মজার কথা বলে। ওর সাইজ এবং সব কিছু বাচ্চাদের মতো… সবমিলে চমৎকার। আমার বেশ ভাল লাগে।

তারপর ওদের সাথে লাঞ্চ হলো.. ওরা তেহারী খেলও। আমি আর কুন্ডু খেলাম কোক+দই। শেষে আমি বোরহানী খেলাম। যদিও আইটেম গুলার বিন্যাস হাস্যকর। কিন্তু আমার সবই কিছুই তো হাস্যকর। শাওন এর মধ্যে একটু রাগ করে বসে থাকল.. কারণ সে বিএফসি তে খাবে। ও আমাদের সাথে কিছু খেল না। কিছুতেই খাবে না। ওর জিদ দেখে অবাক হলাম। আমার সাথে ওর এতোদিন প্রায় দশ বছরের বন্ধুত্ব। কিন্তু এইটাইপ জিদ কখনো করে নাই। তারপর বাসায়।

যাহোক এই হলো আমার পহেলা বৈশাখ। একটা কবিতা মনে পরছে.. যা কোন এক পহেলা বৈশাখ এ লিখেছিলাম….

লাল পেড়ে সাদা শাড়ি পরেছে তুমি বেশ
মাথায় কত ফুল এঁটে বেধেছ তোমার কেশ
তোমায় দেখে দেখে আমি কেবলি হচ্ছি অনিমেষ
বলে পারো কি আছে তোমাতে যাতো মন হয় নিরুদ্দেশ।

আর মনে নাই। মনে পরলে আবার লিখবো….